সর্বশেষ :

গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে রাজশাহীতে আ’লীগের আলোচনা সভা অনুষ্ঠিত 


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : আগস্ট ২১, ২০২৩ । ৬:২৮ অপরাহ্ণ
গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে রাজশাহীতে আ’লীগের আলোচনা সভা অনুষ্ঠিত 

রাজশাহী সংবাদদাতা : ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি জামাতের মদদপুষ্ট জঈি সংগঠন জেএমবি কর্তৃক ঘৃণ্য ও নারকীয় গ্রেনেড হামলার ঘটনায় নিহতদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ আগস্ট) দুপুরে রাজশাহী জেলা আওয়ামীলীগের আয়োজনে নগরের রানীবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকারের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব আব্দুল ওয়াদুদ দারা।

সভায় প্রধান বক্তা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। গ্রেনেড হামলার মাধ্যমে হিংসার দানবীয় সন্ত্রাস আক্রান্ত করে মানবতাকে। আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান। পরবর্তী সময়ে গ্রেনেড হামলার বিচারের রায়ে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি জোট সরকারের মন্ত্রী ও সরকারের কর্মকর্তাদের সম্পৃক্ততার প্রমাণ মিলে যে ওই সরকারের প্রত্যক্ষ মদতেই হামলাটি পরিচালিত হয়েছিল। আজ ইতিহাসের এই জঘন্যতম গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকীতে বাঙালি জাতি শ্রদ্ধাবনতচিত্তে হামলায় নিহতদের স্মরণ করছে।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আমজাদ হোসেন নবাব, সহ-সভাপতি এ্যাড. শরিফুল ইসলাম শরিফ, সহ-সভাপতি এ্যাড জাকিরুল ইসলাম সান্টু, যুগ্ম সাধারন সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদ, এ্যাড আব্দুস সামাদ মোল্লা, আলফোর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক পিনু মোল্লা ও জেলা আওয়ামী লীগের সদস্যবৃন্দসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করা হয়।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
%d bloggers like this: