সর্বশেষ :

প্রিমিয়ার লিগে কোচ হিসেবে দায়িত্ব পালন করতে চান এনরিকে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২৩ । ৫:১৭ অপরাহ্ণ
প্রিমিয়ার লিগে কোচ হিসেবে দায়িত্ব পালন করতে চান এনরিকে

প্রিমিয়ার লিগে কোন ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব নিতে নিজের আগ্রহের কথা প্রকাশ করেছেন স্পেন ও বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে। তবে একইসাথে নিশ্চিত করেছেন ইংল্যান্ড থেকে এখনো তিনি কোন প্রস্তাব পাননি।

কাতার বিশ্বকাপ থেকে স্পেনের বাদ পড়ার সাথে সাথে এনরিকেও নিজের চাকরি ছেড়ে চলে যান। কিন্তু এ সপ্তাহে এন্টোনিও কন্টের টটেনহ্যাম ছাড়ার পর এই পদে এনরিকের নাম জোড়েসোড়ে শোনা গিয়েছিল। তবে আরো একটি সূত্র জানিয়েছে বায়ার্ন মিউনিখের সাবেক বস জুলিয়ান নাগলসম্যানকে দলে নিতে স্পার্সদের অনেকেই আগ্রহী।

লুইস এনরিকে বুধবার স্থানীয় এক রেডিওতে বলেছেন, ‘আমি পুরো প্রিমিয়ার লিগই সবসময় অনুসরন করি। কারন আমি ইংল্যান্ডে কাজ করতে  চাই। এখনো অবশ্য কোন ক্লাবের পক্ষ থেকে প্রস্তাব পাইনি। কিন্তু আমি আশা ছাড়ছি না। একটি ক্লাবের কোচের পদ খালি হলে সেখানে প্রার্থী হিসেবে অনেকের নামই শোনা যায়।’

৫২ বছর বয়সী এনরিকে আরো জানিয়েছেন কোচের পদে ফিরে আসতে তার কোন তাড়া নেই। এই মুহূর্তে কোচ বিহীন ব্রাজিল জাতীয় ফুটবল দলের দায়িত্ব নেবার সম্ভাবনার বিষয়টি অবশ্য তিনি উড়িয়ে দিয়েছেন। তবে ভবিষ্যতে কোন জাতীয় দলের দায়িত্বে তাকে দেখা যেতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন।

এ সম্পর্কে এনরিকে বলেন, ‘আমি খুবই সৌভাগ্যবান, কারন আমার পেশাদার জীবন অনেক কিছুতে পরিপূর্ণ। এ কারনেই দীর্ঘদিন আমি কাজ চালিয়ে যেতে চাই। সম্ভাব্য সেরা দলের থেকেই প্রস্তাব পাওয়ার আশা করছি। এর অর্থ এই নয়যে আমি স্পেনে আর কাজ করবো না। এই মুহূর্তে বিশ্বের অনেক জাতীয় দলই কোচ ছাড়া চলছে। তবে ব্রাজিলের মত দলকে পরিচালনা করার মত প্রোফাইল এখনো আমার তৈরী হয়নি। ব্রাজিলের কেউই আমার সাথে যোগাযোগ করেনি। জাতীয় দল থেকে প্রস্তাব পেয়েছি ঠিকই, কিন্তু কোন ক্লাব থেকে এখনো নয়। কোন কিছুই উড়িয়ে দিচ্ছিনা। তেমন কোন শক্তিশালী জাতীয় দল হলে হয়তোবা বিবেচনা করে দেখতে পারি।’

সেল্টা ভিগো ও রোমার সাবেক এই কোচ বার্সায় তিন বছর দারুন সফলভাবে কাটিয়েছেন। তার অধীনে প্রথম মেয়াদে বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও কোপা ডেল রে শিরোপা জয় করেছে। এছাড়া আরো একটি লা লিগা ও দুটি কোপা শিরোপা জয়ের কৃতিত্ব এনরিকের রয়েছে।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: