সর্বশেষ :

জাতিসংঘ শান্তিরক্ষা প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ২৫, ২০২৩ । ১:৪৯ অপরাহ্ণ
জাতিসংঘ শান্তিরক্ষা প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জিন পিয়েরে ল্যাক্রোইক্স। ছবি: ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেল জিন পিয়েরে ল্যাক্রোইক্স।

রোববার (২৫ জুন) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। আজ বাংলাদেশে আসবেন বলে খবর পাওয়া গেলেও তিনি গতকাল শনিবারই ঢাকায় আসেন।

জিন পিয়েরে ল্যাক্রোইক্স টুইটারে শনিবার বিষয়টি নিশ্চিত করে লেখেন, জাতিসংঘ শান্তিরক্ষা মন্ত্রী পর্যায়ের প্রথম প্রস্তুতিমূলক বৈঠকের জন্য এইমাত্র বাংলাদেশে এসেছি। শান্তিরক্ষায় কীভাবে নারীদের সংখ্যা বাড়ানো যায় এবং আমাদের মিশনগুলোতে কীভাবে সমস্ত দায়িত্ব তারা পালন করতে পারে সেটা নিয়ে আমরা আলোচনা করবো। এর জন্য সদস্য রাষ্ট্রগুলো এবং অংশীদারসহ সকলের প্রতিশ্রুতি প্রয়োজন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে বাংলাদেশ সফর করছেন জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেল। ঢাকায় অবস্থানকালে তিনি ২০২৩ সালের জাতিসংঘ শান্তিরক্ষা মন্ত্রী পর্যায়ের বৈঠকের (ইউএনপিকেএম) প্রস্তুতিমূলক আলোচনায় যোগ দেবেন।

জাতিসংঘের মতে, জাতিসংঘের শান্তিরক্ষা মন্ত্রী পর্যায়ের সদস্য রাষ্ট্রগুলোর জন্য শান্তিরক্ষা কার্যক্রমের কার্যকারিতা এবং তারা যে সম্প্রদায়গুলোতে তাদের সেবা দিচ্ছে তার প্রভাবকে শক্তিশালী করার জন্য সম্মিলিত প্রচেষ্টায় একত্রিত হওয়ার একটি গুরুত্বপূর্ণ সুযোগ।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: