সর্বশেষ :

লিটন ভাইকে পাশ করাবোই: নৌকার কারিগর তসলিম


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জুন ৪, ২০২৩ । ৮:৩৪ অপরাহ্ণ
লিটন ভাইকে পাশ করাবোই: নৌকার কারিগর তসলিম

মোঃ মানিক হোসেন : রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২১ শে জুন। নৌকা প্রতীক নিয়ে তৃতীয়বারের মত নির্বাচনে অংশগ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। চারদিকে জয়জয়কার প্রতিধ্বনি আবারও মেয়র হবেন সাবেক মেয়র লিটন। তাঁরই প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন আপামর জনতা। সেই সাথে মিতুল ফার্নিচার মার্ট’এর স্বত্বাধিকারী মোঃ তসলিম(৪৬) সুনিশ্চিত সম্ভাবনায় আশা ব্যক্ত করে বলেছেন, লিটন ভাইকে পাশ করাবোই এবং প্রচার প্রচারণার কাজে আমার তৈরি দলীয় প্রতীক নৌকা ব্যবহার করবো। নির্বাচনে জয় ছিনিয়ে এনে লিটন ভাইকে উপহার দেবো।

শনিবার (৩ জুন) বেলা ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজারে গিয়ে দেখা যায় তসলিমের হাতে তৈরি নৌকা দেখতে ভিড় করেছেন দূরদূরান্ত থেকে আসা মানুষের ভিড়।

রাজশাহী মহানগরীর রাসিক ২৬ নং ওয়ার্ডের মেহেরচন্ডী এলাকার বাসিন্দা মৃত সাবের আলীর ছেলে মোঃ তসলিম। তিনি ২৬ বছরের বেশি সময় ধরে কাঠ দিয়ে আসবাবপত্র তৈরি করেন। ঘর বাড়ীর প্রয়োজনীয় আসবাবপত্র তৈরি করলেও তৃতীয় বারের মত তিনি কাঠ দিয়ে নৌকা তৈরি করেছেন। সেই সাথে বাংলাদেশ আওয়ামী লীগের সামান্য কর্মী হলেও দলের প্রতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রতি গভীর ভালোবাসার প্রকাশ ঘটিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্বপন ইসলাম নামের একজন জানান, মোঃ তসলিম এপর্যন্ত তিনটি নৌকা তৈরি করেছেন। প্রতিটি নৌকা নিজ হাতে তৈরি করেন তসলিম। নৌকায় দেখা গেছে, হাল, বৈঠা ও নৌকা যুক্ত পাল তোলা নৌকা। নৌকায় ছইয়ের ওপর এক দন্ডায়মান লাঠির মাথায় বাংলাদেশের পতাকা, একটু নিচেই বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় পতাকা। বার্নিশের মসৃনতায় নৌকা যে এক শক্তি ও আস্থার প্রতীক তা ফুটিয়ে তুলেছেন তসলিম। গত নির্বাচনে মেয়র লিটন নির্বাচিত হওয়ায় তসলিম নৌকা উপহার দিয়েছিলেন যা মেয়রের কার্যালয়ে শোভা পাচ্ছে। এবারও সকলের চাওয়া মেয়র পদে জয় হোক লিটন ভাইয়ের।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজারে আসা করিম নামের এক ব্যক্তি জানান, গত শুক্রবার রাসিক নির্বাচনের প্রতীক বরাদ্দ শেষ হয়। প্রতীক বরাদ্দের প্রায় ২০ দিন আগে থেকে তসলিম সাহেব সেগুন, মেহগনি, শিশু ও কাঁঠাল গাছের কাঠ দিয়ে মনের মাধুরী মিশিয়ে বানানো শুরু করেন আস্থার প্রতীক নৌকা।

নৌকার তৈরির উদ্দেশ্য কি? এমন প্রশ্নে মোঃ তসলিম বলেন, নৌকা তৈরির উদ্দেশ্য নৌকার প্রচার প্রচারণা করার জন্য। মূল উদ্দেশ্য আমি আওয়ামী লীগ কর্মী। লিটন ভাইকে পাশ করাবোই। এই নৌকা মাথায় করে নির্বাচনী ক্যানভাস করবো।

তিনি আরও বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন নগরী রাজশাহী। বিগত বছরগুলোতে লিটন ভাই দেখিয়ে দিয়েছেন উন্নয়ন। বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের লিটন ভাই আমাদের রাজশাহীকে করেছেন রাজকীয় রাজশাহী। দৃশ্যমান উন্নয়নের পর আসছে কর্মসংস্থানের উন্নয়ন। লিটন ভাইকে এজন্য আবারও মেয়র হিসেবে চাই।

নৌকা তৈরির বিশেষত্ব জানান কর্মচারী রায়হান। তিনি বলেন, এই নৌকার কারিগর তসলিম ভাই। কারও সহযোগিতা ছাড়াই নিজ হাতে তৈরি করেন। তিনি দলের ও রাসিক মেয়র পদপ্রার্থী লিটন ভাই একনিষ্ঠ ভক্ত।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: