সর্বশেষ :

চেলসির বিরুদ্ধে ম্যাচের আগে কাডিজকে পরাজিত করলো মাদ্রিদ


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ১৬, ২০২৩ । ৬:৩৭ অপরাহ্ণ
চেলসির বিরুদ্ধে ম্যাচের আগে কাডিজকে পরাজিত করলো মাদ্রিদ

শনিবার কাডিজকে লা লিগায় ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিরুদ্ধে ম্যাচের আগে নিজেদের প্রস্তুতিটা ভালই সেড়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

নাচো ফার্নান্দেজ ও মার্কো আসেনসিওর গোলে মাদ্রিদের জয় নিশ্চিত হয়। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার তুলনায় পয়েন্টের ব্যবধান ১০’এ নামিয়ে এনেছে লস ব্লাঙ্কোসরা।

৩৫টি শট নিয়ে কালকের ম্যাচে মাত্র দুটিতে সফল হয়েছে মাদ্রিদ। প্রথম গোলের জন্য সফরকারীদের ৭২ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে। উভয় দলই প্রথমার্ধে পোস্টে বল লাগালেও এগিয়ে যেতে পারেনি। কাডিজ গোলরক্ষক ডেভিড গিলের দক্ষতায় এগিয়ে যাওয়া হয়নি মাদ্রিদের। জয়ের জন্য যখন প্রায় সব চেষ্টাই করে ফেলেছিল মাদ্রিদ ঠিক সেই মুহূর্তে ডেডলক ভাঙ্গেন নাচো। চার মিনিট পর ব্যবধান দ্বিগুন করে মাদ্রিদ শিবিরে স্বস্তি ফেরান আসেনসিও।

ম্যাচ শেষে মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘ভাল মনোভাব, ভাল প্রতিশ্রুতি, ভাল সমন্বয়, পুরো দল আজ ভাল খেলেছে। এই ধরনের ম্যাচে সাধারণত পয়েন্ট হারানোর শঙ্কা থাকে। খেলোয়াড়রা দারুনভাবে ম্যাচে মনোনিবেশ করেছে।’

স্ট্যামফোর্ডে ব্রীজে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে কাল আনচেলত্তি মূল একাদশে বেশ কয়েকটি পরিবর্তন করে দল সাজিয়েছিলেন। অভিজ্ঞ দুই মিডফিল্ডার টনি ক্রুস ও লুকা মড্রিচের সাথে কাল বিশ্রামে ছিলেন তরুণ উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র।

গত সপ্তাহে ভিয়ারিয়ালের াছে ৩-২ গোলে পরাজিত মাদ্রিদ চেলসির সাথে প্রথম লেগে ২-০ ব্যবধানে জয়ী হয়। আনচেলত্তি স্বীকার করেছেন ঐ ম্যাচ থেকে তার দল ততটা উজ্জীবিত হতে পারেনি। কাল অবশ্য সঠিক মাইন্ডসেট নিয়েই মাঠে নেমেছিল আনচেলত্তির শিষ্যরা। করিম বেনজেমা, রডরিগো ও আসেনসিওর প্রচেষ্টা রুখে দেন গিল। পুরো ম্যাচে ৬৬ শতাংশ বলের নিয়ন্ত্রন ছিল মাদ্রিদের কাছে। একের পর এক শট নিয়ে কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলনা বেনজেমা, রডরিগোরা। তবে শেষ পর্যন্ত সফল হন অভিজ্ঞ ডিফেন্ডার নাচো। কোনাকুনি শটে তিনি ৭২ মিনিটে সফরকারীদের এগিয়ে দেন। এক গোলে পিছিয়ে পড়ে কাডিজ আর নিজেদের প্রতিরোধ করতে পারেনি। এই সুযোগে ব্যবধান দ্বিগুন করেন মাদ্রিদ। ফেডে ভালভার্দের গোলে দারুন ফিনিশিংয়ে আসেনসিও দলের জয় নিশ্চিত করেন।

এই জয়ে স্বস্তি নিয়ে মাঠ ছাড়া মাদ্রিদের সামনে এখন লন্ডনের ম্যাচে জয়ী হয়ে সেমিফাাইনালে খেলার স্বপ্ন। কাল পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন বেনজেমা। এ প্রসঙ্গে আনচেলত্তি বরেছেন, ‘আমি তাকে পুরো ম্যাচেই ভাল খেলতে দেখেছি। তাকে দেখে মোটেই পরিশ্রান্ত মনে হয়নি। আমি বেনজেমকাওে শুরুতেই বলেছিলাম মূল একাদশে নেমে পরিশ্রান্ত মনে হলে তাকে আমি উঠিয়ে নিব। কিন্তু শেষ পর্যন্ত সে ভাল খেলেছে। তবে গোল করতে না পারায় কিছুটা হতাশ হয়েছে। তবে রডরিগোর সাথে তার সমন্বয়টা ভাল ছিল। তার খেলা দেখতে পারাটা সত্যিই সৌভাগ্যের। এ কারনেই বেনজেমাকে মাঠ থেকে উঠিয়ে নেয়া কিছুটা হলেও কঠিন হয়ে পড়ে।

এই পরাজয়ে টেবিলের ১৫তম স্থানে থাকা কাডিজ এখনো ড্রপ জোন থেকে চার পয়েন্ট দুরে রয়েছে।

এদিকে দিনের আরেক ম্যাচে ইনাকি উইলিয়ামসের জোড়া ড়োলে এ্যাথলেটিক বিলবাও ২-০ গোলে রিয়াল সোসিয়েদাদকে পরাজিত করেছে। সান মেমেসে স্বাগতিকদের এই জয় কিছুটা হলেও কোপা ডেল রে’র সেমিফাইনাল থেকে বিদায়ের হতাশা ভুলিয়েছে।

ঘরের মাঠে রেলিগেশন খরায় থাকা রিয়াল ভায়াদোলিদের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছে ষষ্ঠ স্থানে থাকা ভিয়ারিয়াল। এই পরাজয়ে শীর্ষ চার পজিশন থেকে এখনো চার পয়েন্ট দুরে রয়েছে ভিয়ারিয়াল।
এস্পানিয়লকে ৩-১ গোলে পরাজিত করে পঞ্চম স্থানে উঠে এসেছে রিয়াল বেটিস।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
%d bloggers like this: