সর্বশেষ :

স্মার্টফোনের হ্যাং সমস্যার সহজ সমাধান


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২৩ । ১২:৪২ অপরাহ্ণ
স্মার্টফোনের হ্যাং সমস্যার সহজ সমাধান

পুরানো ফোন হ্যাং করার সমস্যা একটি সাধারণ ঘটনা। যে নতুন ফোনে আপনি বিনা বাধায় গেম খেলেছেন, ভিডিও দেখেছেন, সেই ফোন কিছুদিন বাদে চলতে চলতে আটকে যাচ্ছে। এর পিছনে অনেক কারণ থাকতে পারে। তবে বেশিরভাগ সময়ে আমাদের ভুলেই ফোন হ্যাং করার সমস্যা আসে। আসুন জেনে নেই কি উপায়ে এই সমস্যা দূর করবেন-

 

অ্যাপ্লিকেশন ট্রান্সফার

প্রথমে মাথায় রাখতে হবে বেশিমাত্রায় অ্যাপ আপনার ফোনের প্রসেসরের উপর চাপ তৈরি করে। এই কারণে যে অ্যাপগুলো আপনার প্রয়োজন নেই সেগুলো ডিলিট করুন অথবা মাইক্রোএসডি কার্ডে ট্রান্সফার করুন। এর ফলে প্রসেসরের উপর থেকে চাপ কমবে। অ্যাপকে এক্সটার্নাল মাইক্রোএসডি কার্ডে ট্রান্সফার করতে আপনাকে ফোনের সেটিংয়ে গিয়ে অ্যাপ ম্যানেজমেন্টে যেতে হবে।

ড্রাইভে ডেটা সেভ করুন

এখনকার দিনে ফোন কোম্পানিগুলো এবং গুগল ও ক্লাইড স্টোরেজের সুবিধা দেয়। আপনি এখানে ফোনের যাবতীয় তথ্য সেভ রাখতে পারেন। এরফলে আপনার ফোনের উপরও কোনও চাপ পড়বে না এবং দ্রুত চলতে শুরু করবে।

 

ফ্যাক্টরি রিসেট

এই বিকল্পটি একমাত্র তখন ব্যবহার করুন যখন আপনি সকল প্রকার চেষ্টা করেও ব্যর্থ। ফ্যাক্টরি রিসেট করার ফলে আপনার ফোনের সকল তথ্য ডিলিট হয়ে যেতে পারে। সেই কারণে আপনার ফোনটি পুনরায় আগের মতো কাজ করতে পারে। ফ্যাক্টরি রিসেটের জন্য ফোনের সেটিং অপশনে গিয়ে অ্যাডিশনাল সেটিং এ যান। এরপর ব্যাক আপ এন্ড রিসেট বিকল্প বেছে নিন।

 

জেড/বা

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
%d bloggers like this: