সর্বশেষ :

গুগলে মেসেজ শিডিউল করার পদ্ধতি


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩ । ১:২৯ অপরাহ্ণ
গুগলে মেসেজ শিডিউল করার পদ্ধতি

আপনি আপনার ফোনের অপরপ্রান্তে থাকা মানুষটিকে কোনও রকম বিরক্ত না করে একটি নির্দিষ্ট সময়ে তাকে কিছু মেসেজ দিতে চান? আপনার কাছে যদি স্মার্টফোন থাকে তাহলে এই কাজ খুব সহজেই আপনি করতে পারবেন। আপনি ফোনের ওপারে থাকা মানুষটিকে মেসেজ পাঠাতে একটি নির্দিষ্ট সময় বেছে নিতে পারেন। প্রায় সব স্মার্ট ফোনেই এই অপশন থাকে। তা সত্ত্বেও কিছু ক্ষেত্রে আপনাকে অন্য কোনও বিকল্পের কথা ভাবতে হতে পারে।

এক্ষেত্রে গুগল মেসেজ আপনার প্রথম অপশন। গুগল মেসেজের মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট সময় আগে থেকেই সিলেক্ট করে রাখতে পারেন কোনও ব্যক্তিকে মেসেজ পাঠানোর জন্য। এই ফিচারের মাধ্যমে সেই মেসেজ নিজে থেকেই সেন্ড হবে তার কাছে যাকে আপনি একটি বার্তা দিতে চান। এখন দেখে নেওয়া যাক গুগল মেসেজ ব্যবহার করে আপনি কীভাবে আপনার মেসেজ শিডিউল করবেন।

এ জন্য প্রথমে নিজেদের ফোনে গুগল মেসেজ অ্যাপ ওপেন করুন। এরপর যাকে মেসেজ পাঠাতে চান তার নম্বরটি বেছে নিন। এবার নিজেদের মেসেজ টাইপ করুন। এরপর সেন্ড বাটন অনেকটা সময় ধরে লং প্রেস করে রাখুন। বাই ডিফল্ট অ্যাপ হিসেবে তিনটি টাইম অপশন পাবেন। নিজের পছন্দ অনুযায়ী যে কোনো একটি টাইম বেছে নিন। এবার সিলেক্ট ডেট অ্যান্ড টাইম অপশন সিলেক্ট করে সেভ বাটনে ক্লিক করে দিন।

যদি আপনি গুগল মেসেজের মাধ্যমে এই অপশনগুলি দেখতে না পান তবে প্লে-স্টোরে গিয়ে সার্চ বারে গুগল মেসেজ টাইপ করুন ও ডাউনলোড করে পেজে প্রবেশ করুন। এই অ্যাপ ব্যবহার করে মেসেজগুলি প্রতিটি একটি আলাদা ক্যাটাগরিতে স্টোর হয়, যার মাধ্যমে আপনি খুব সহজেই পরবর্তী সময়ে সেই মেসেজগুলি খুঁজে পেতে পারেন। একইসঙ্গে আপনি ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয় ভাবে মেসেজ ডিলিট করার অপশনও পাবেন এই অ্যাপে। মেসেজ ডিলিট করতে চাইলে আপনাকে আপনার ফোনে পাঠানো ওয়ান টাইম পাসওয়ার্ডটি দিতে হবে।

 

জেড/বা

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
%d bloggers like this: