বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : মার্চ ১৮, ২০২৩ । ১:২১ অপরাহ্ণ
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মোঃ মানিক হোসেন, রাজশাহী বিভাগীয় প্রতিনিধি :

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার(১৭ মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কাজলা ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা, ভিডিয়ো প্রদর্শনী, সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ ও কেক কাটার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফয়জার রহমান, রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডল, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর মো. শহিদুর রহমান, ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল গোফ্ফার খান, সাংবাদিকতা বিভাগের কো-অর্ডিনেটর মো. শাতিল সিরাজ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ড. মো. হাবিবুল্লাহসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন নিয়ে প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন একজন আলোকিত ও আদর্শিত মানুষ। বাংলাদেশকে স্বাধীনতা দেওয়ার জন্যই শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিলো। অনেক ত্যাগ তিতীক্ষা ও জীবনের বিনিময়ে তিনি এই দেশকে মুক্ত করেছিলেন। তিনি সবসময় ন্যায়পরায়ন ছিলেন। বঙ্গবন্ধু সত্য ও ন্যায়সঙ্গত সিদ্ধান্তে সবসময় অটল থাকতেন।’

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফয়জার রহমান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন সৎসাহসী, নির্লোভ-নির্ভীক ও নিরহঙ্কারী। তাঁর জন্ম হয়েছিলো বাংলাদেশকে স্বাধীন করার জন্য। নানা প্রতিবন্ধকতার মাঝেও তিনি স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়ার। স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে বঙ্গবন্ধুর সেই ইচ্ছে পূরন করা সম্ভব হবে।’ তিনি আরো বলেন, ‘শিশুদের সাথে বঙ্গবন্ধু সবসময় ছিলেন বন্ধুসুলভ।’

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন। বক্তব্য প্রদান শেষে অতিথিরা সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
%d bloggers like this: