সর্বশেষ :

রাজশাহীতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‍্যালি, থাকছে জাসদের দাবি !


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ২৪, ২০২৩ । ১০:৩৫ অপরাহ্ণ
রাজশাহীতে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‍্যালি, থাকছে জাসদের দাবি !

মোঃ মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি :

চলতি মাসের ২৯ তারিখে রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারিদিক ব্যানার, পোস্টার আর ফেস্টুনে সাজ সাজ রব উঠেছে। প্রাণবন্ত আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবীলীগ, কৃষকলীগসহ জেলার আওয়ামী নেতাকর্মীরা মেতে উঠেছেন জনসভা বিশাল ও সফল করার লক্ষ্যে সভা, প্রচার ও মিছিলে।

এদিকে রাজশাহী মহানগর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের পক্ষ থেকে নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রীকে স্বাগতম জানিয়ে বর্ণাঢ্য র‍্যালি করেছেন। সেই সাথে সমাবেশে দেশের উন্নয়নে নানা ধরনের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) বিকাল ৪ টায় গণকপাড়া দলীয় কার্যালয়ের সামনে থেকে জাসদের সমাবেশ ও বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

এসময় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন তাঁরা । বর্ণাঢ্য র‍্যালি শেষ হয় সাহেব বাজার জিরো পয়েন্টে। রাজশাহী মহানগর জাসদ সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলীর সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর জাসদের দপ্তর সম্পাদক গাজী আলমগীর কবির।

সমাবেশে বক্তব্য দেন, জাসদ কেন্দ্রীয় কমিটির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামি, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, সহ-সভাপতি শাহরিয়ার রহমান সন্দেশ, সহ-সভাপতি আশরাফুল ওমর দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, সাবেক ছাত্রনেতা জুয়েল খান প্রমুখ।

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল মাসুদ শিবলী বলেন, রাজশাহীর মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শোনার জন্য। প্রধানমন্ত্রী ও ১৪ দলীয় জোটনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পিছিয়ে পড়া রাজশাহীর উন্নয়ন অগ্রযাত্রা এখন দৃশ্যমান হয়েছে, মানুষ এখন সরাসরি তা দেখতে পাচ্ছে, তার সুফল ভোগ করছে। সারাদেশের মতো আমাদের মহানগরসহ এ অঞ্চলে গত এক দশকে ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি আরও বলেন , ঐতিহাসিকভাবে রাজশাহী শিক্ষানগরী হিসেবে, শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ তৈরিতে অবদান রেখে চলেছে। তাছাড়া বৃহত্তর রাজশাহী একটি কৃষিভিত্তিক অঞ্চল। তাই রাজশাহীতে একটি পূর্নাঙ্গ কৃষি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা ‘স্মার্ট বাংলাদেশের’ সময়ের দাবীতে পরিণত হয়েছে। এসময় তিনি প্রধানমন্ত্রীর কাছে রাজশাহীতে কৃষিভিত্তিক অর্থনৈতিক জোন করে -বেকারদের কর্মসংস্থান নিশ্চিতের এবং দুর্নীতিবাজ-লুটেরা-বিদেশে টাকা পাচার কারীদের দমন করে পাচারকৃত অর্থ ফেরত আনার জোর দাবী জানান।

কেন্দ্রীয় নেতা জুলফিকার মান্নান জামী প্রধানমন্ত্রীকে রাজশাহীতে স্বাগত জানিয়ে, তাঁর জনসভা সাফল্যমণ্ডিত করার জন্য রাজশাহীর জনগণ এবং জাসদ,আওয়ামীলীগ,
ওয়ার্কাস পার্টি, সাম্যবাদী দল সহ ১৪ দলীয় জোটের সকল দলের প্রতি আহ্বান জানান।

মহানগর জাসদ সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু তাঁর বক্তব্যে বলেন, দেশে শান্তি-উন্নয়ন-সাংবিধানিক ধারা বজায় রাখতে হবে। তিনি নিত্যপন্য-দ্রব্যমূল্য -বিদ্যুৎ-গ্যাসের দাম সহনীয় করার দাবী জানান। রাজশাহী ওয়াসার পানির মূল্য বৃদ্ধি প্রত্যাহার করাসহ সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করার দাবী জানান।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: