সর্বশেষ :

রাজশাহীতে স্বচ্ছতার জানান দিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার!


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩ । ১:০৩ অপরাহ্ণ
রাজশাহীতে স্বচ্ছতার জানান দিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার!

মোঃ মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি :

রাজশাহী নগরীতে স্বচ্ছতার জানান দিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। স্বচ্ছতার প্রতীকী হিসেবে শিক্ষার্থীদের সাথে নিয়ে হাতে হাতে ঝাড়ু নিয়ে নেমে পড়েছেন অফিস থেকে রাস্তাঘাট পরিষ্কার রাখার প্রত্যয়ে। এই মিশনের নাম দেয়া হয়েছে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা ১১ টার দিকে রাজশাহী মহানগরীর তালাইমারির পদ্মা লাইব্রেরী থেকে আলুপট্টি পর্যন্ত সড়ক পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেছেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

তথ্যমতে, সারা বিশ্বের ভারতীয় অফিসে ভারত জুড়ে স্বচ্ছতা পাক্ষিক পহেলা জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত পনের দিন পালন করা হয়ে থাকে । এই পাক্ষিক পরিষ্কার পরিচ্ছন্ন দিবস ২০১৪ সালে মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বচ্ছতা অভিযানটি প্রথম প্রয়োগ করা হয় ৷ এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন দিল্লির রাজঘাটে ২০১৪ সালের ২ অক্টোবর এই প্রচারাভিযানটি আনুষ্ঠানিকভাবে চালু করেন।

এমন লক্ষ্যে রাজশাহীতে অবস্থানরত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম পরিচালনা করেন।

পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার নিজে অংশ গ্রহণ করে রাস্তায় পড়ে থাকা বিভিন্ন ময়লা আবর্জনা ঝাড়ু দিয়ে নিজ হাতে পরিষ্কার করেন এবং সেগুলো রাস্তা থেকে বস্তায় ঢুকিয়ে ডাস্টবিনে ফেলে দেন।

সহকারী হাইকমিশনার মনোজ কুমার জানান, বাংলাদেশের বন্ধু প্রীতম রাষ্ট্র ভারতে প্রতি বছর ১৪ই জানুয়ারি রাষ্ট্রীয়ভাবে পরিষ্কার পরিচ্ছন্ন দিবস পালন করা হয়। এরই অংশ হিসেবে বিশ্বের সকল রাষ্ট্রের ভারতীয় হাইকমিশন এবং সহকারী হাইকমিশনের কার্যালয়েও দিবসটি উপলক্ষে প্রতীকী আনুষ্ঠানিকতা উদযাপন করা হয়। আজ রাজশাহীতে এই অনুষ্ঠান পালন করা হচ্ছে বলে জানান।

পরিচ্ছন্নতা অভিযানে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল ও বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরাও অংশ গ্রহণ করেন। এছাড়া রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের কর্মকর্তা-কর্মচারিরাও এসময় অংশগ্রহন করেন।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: