সর্বশেষ :

৫৩ বিজিবির সীমান্তের ৮ শতাধিক মানুষকে শীতবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : জানুয়ারি ১২, ২০২৩ । ১২:০৫ পূর্বাহ্ণ
৫৩ বিজিবির সীমান্তের ৮ শতাধিক মানুষকে শীতবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

মোঃ জাহিদ হাসান চাঁপাইনবাবগঞ্জ, জেলা প্রতিনিধিঃ

ভারতীয় সীমান্তঘেঁষা চাঁপাইনবাবগঞ্জের অসহায়, দরিদ্র, খেটে-খাওয়া, দিনমজুর শ্রেণীর ৮ শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসাসেবা দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। বুধবার (১১ জানুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দশরশিয়া গ্রামে এসব শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সহায়তা দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটলিয়নের আয়োজনে সীমান্তবর্তী এলাকার ৫ শতাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও ৩ শতাধিক বিভিন্ন বয়সী নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্য বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়৷ কর্মসূচির উদ্বোধন করেন, চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. নাহিদ হোসেন।

এ সময় বিজিবি অধিনায়ক বলেন, দেশের সীমান্ত রক্ষা ছাড়াও জনসাধারণের যেকোনো সংকটময় পরিস্থিতিতে বিজিবি সবসময়ই মানবিক কাজ করেছে। এরই ধারাবাহিকতায় অসহায় দরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়েছে। যাতে এই শীতে শীতার্তদের মাঝেও একটু উষ্ণতা ছড়িয়ে যায়। এছাড়াও গরিব অসহায় দরিদ্র রোগীদের মাঝে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

চিকিৎসা প্রদান করেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফুয়াদ কবির। শীতবস্ত্র বিতরণ ও মেডিকেল ক্যাম্পে এসময় আরও উপস্থিত ছিলেন, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের উপ-অধিনায়ক মেজর শাহেদ আহমেদ, সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান, ওয়াহেদপুর বিওপির বিভিন্ন স্তরের বিজিবি সদস্যৃ, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সীমান্ত রক্ষার দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তবর্তী জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ, স্বাস্থ্য সেবা ও সুরক্ষা নিয়ে আগামীতেও এমন কর্মসূচি বাস্তবায়ন করার কথা জানান, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. নাহিদ হোসেন।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: