সর্বশেষ :

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের একমাত্র ভরসার জায়গা “নিউমার্কেট”এলাকা


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২২ । ১০:৫১ পূর্বাহ্ণ
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের একমাত্র ভরসার জায়গা “নিউমার্কেট”এলাকা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

নিউ মার্কেট” মানে সমষ্টি ক্রেতার খেলা। আড্ডা পণ্য এবং সেবার মেলা।

ক্যাম্পাস অনুভূতি,আবেগ ও ভালোবাসার এক নাম।সময়ের ব্যবধানে ক্যাম্পাস হয়ে ওঠে শিক্ষার্থীদের প্রচণ্ড আবেগের জায়গা।জীবনের দ্বিতীয় ঠিকানা ক্যাম্পাস এ প্রতিদিন বন্ধুরা মিলে ক্লাস শেষে আড্ডা,বিভিন্ন বিষয় নিয়ে আলাপ চারিতা,টং এর দোকানে বসে চায়ের কাপে চুমুক দিতে দিতে গল্প,কপোত-কপোতীর রসায়নে ভরে উঠেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ‘নিউ মার্কেট’এলাকা।

আলোয়ার মতো নিভি,পুনঃ জ্বলি,
তুমি এসেছিলে শুধু কুতূহলী।।
কবি কাজী নজরুল ইসলামের কবিতার ভাষার মতো এক আমোদের জায়গা বশেমুরবিপ্রবি ক্যাম্পাসের “নিউ মার্কেট” এলাকা।বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে ডান দিকে শেখ হাসিনা চত্বর সংলগ্ন ডানে “নিউ মার্কেট” এলাকা অবস্থিত।শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে নিউ মার্কেটে গড়ে উঠেছে চা টং,ফাস্ট ফুড,সবজির ,ফ্লেক্সিলোডেসহ হরেক রকম দোকান।খাবারের দোকানে ফুচকা-চটপটি থেকে শুরু করে তন্দুরি চিকেন, পিৎজা, বার্গার,ফ্রায়েডসহ হরেক রকম খাবার ঝটপট গরম গরম তৈরি করে দেওয়া হচ্ছে ফরমাশ।

প্রতিদিন শত শত শিক্ষক-শিক্ষার্থীর সমাবেশ ঘটছে এই “নিউ মার্কেট” এলাকায়। দল বেঁধে প্রাণবন্ত আড্ডায় মেতে উঠে কাটছে সময় দেশি-বিদেশি সুস্বাদু খাবার আর পানীয়র সঙ্গে।

নিউ মার্কেট এলাকায় সকাল থেকে গভীর রাত অব্দি বিভিন্ন চা স্টলে জমে উঠে আড্ডা। চায়ের কাপের টুং টাং শব্দে হাসি, আনন্দ, গান, আড্ডায় সঞ্চার হয় নতুন প্রাণের।

আন্তর্জাতিক বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শেখ আব্দুর রহিম বলেন,”নিউ মার্কেট”শিক্ষার্থীদের জন্য পদচারণা, চঞ্চলতা, কোলাহল, গল্প, আনন্দ, উল্লাস, ব্যস্ততা ও বন্ধুদের সঙ্গে আড্ডা সবকিছুতে মুখরিত হয়ে থাকে।বাংলা বিভাগের শিক্ষার্থী জুবায়ের সন্তুষ্ট প্রকাশ করে বলেন বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা নিউ মার্কেট এলাকায় পেয়ে থাকি যার কারনে শহরে অর্থ খরচ করে যেতে হয়না।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
%d bloggers like this: