সর্বশেষ :

এ্যাবজা কি এবং কেন?


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২২ । ১০:৫২ অপরাহ্ণ
এ্যাবজা কি এবং কেন?

নিজস্ব প্রতিবেদক :

“এ্যাবজা” জাতীয় পর্যায়ের সাংবাদিক সংগঠন সমুহের নেতৃত্বদানকারী একটি জোট। পুরোনাম এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন- এ্যাবজা। আগামিকাল শনিবার, ৫ নভেম্বর সকাল ১১ টায় সংগঠনটির লোগো উম্মোচন ও সাংগঠনিক সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সভায় সদস্য সংগঠন ও সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ প্রেস কাউন্সিল হলরুমে সভাটি অনুষ্ঠিত হবে। এতে সাংবাদিক, রাজনৈতিক ও সুশীল সমাজ নেতৃবৃন্দ অংশগ্রহন করবেন। সাংবাদিকদের বিভিন্ন সংগঠন বিচ্ছিন্ন ভাবে ভিন্ন ভিন্ন দাবি নিয়ে কাজ করছে; এদেরকে সংগঠিত করে একই পতাকাতলে ঐক্যবদ্ধ রাখার প্রত্যয়ে গত ১০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনের সামনে একটি বৈঠকে সংগঠন গুলোর নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হন।

প্রথম পর্যায়ে ২৫ টি সংগঠন জোটের প্রাথমিক সদস্যপদ লাভ করে। পর্যায়ক্রমে সদস্য সংগঠনের সংখ্যা বৃদ্ধি করা হবে।

জাস্টিজ ফর জার্নালিস্ট এর মহাসচিব শাহিন বাবু আহবায়ক এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন।

এ্যাবজা মনে করে , দেশের সাংবাদিক সংগঠন গুলো বিচ্ছিন্ন ভাবে কাজ করছে ;সংগঠন গুলোকে জোটভুক্ত এবং ঐক্যবদ্ধ রেখে একযোগে দাবির পক্ষে কাজ করতে পারলে আন্দোলন-সংগ্রামের দ্বারা সাংবাদিকদের অধিকার ও ন্যায়সঙ্গত দাবি আদায়ের পথ সুগম হবে।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
%d bloggers like this: