বশেমুরবিপ্রবি (Inspiration for human welfare) সংগঠনের উদ্যোগে ক্যাম্পাস পরিস্কার ও সদস্য রেজিস্ট্রেশনের কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২২ । ৬:০৯ অপরাহ্ণ
বশেমুরবিপ্রবি (Inspiration for human welfare) সংগঠনের উদ্যোগে ক্যাম্পাস পরিস্কার ও সদস্য রেজিস্ট্রেশনের কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : 

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) (Inspiration for human welfare) সংগঠনের উদ্যোগে ক্যাম্পাস পরিস্কার ও সদস্য রেজিস্ট্রেশনের কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে ‘রিসাইকেল ফর গ্রিন’ স্লোগানকে সামনে রেখে (Inspiration for welfare) স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে আজ সোমবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বিভিন্ন স্থান পরিস্কার এবং সদস্য সংগ্রহের রেজিস্টেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। প্লাস্টিকের পুনর্ব্যবহার ও পরিবেশ দূষণ রোধে এবং সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে পুরো ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়েছে।

সংগঠনের সভাপতি-মাহমুদ হাসান নাইম বলেন,পুনর্ব্যবহারই হল প্লাস্টিক দূষণের একমাত্র সমাধান।প্লাস্টিক ব্যবহার দিন দিন বাড়ছে। বিশেষ করে ওয়ান টাইম বোতল, কাপ, প্লেট, চামচ, স্ট্র ইত্যাদির ব্যবহার বেড়েই চলেছে। এসব প্লাস্টিকসামগ্রী অনেক ক্ষেত্রেই যথাযথ মানসম্মত নয়।এসব আমাদের পরিবেশের জন্য ক্ষতিকর এছাড়া এসব ব্যবহারের স্বাস্থ্যগত সমস্যার ঝুঁকি রয়েছে।তিনি আর ও বলেন,এসব ব্যবহারের ক্ষতিকর দিক সম্পর্কে সবাইকে সচেতন করা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় এর রিসাইক্লিং বা পুনর্ব্যবহারকে উৎসাহিত করা মূল লক্ষ।

উক্ত সংগঠনের সাধারন সম্পাদক-ফয়সাল আহম্মেদ শান্ত বলেন,আমরা আত্ম উন্নয়নে কাজ করে যাচ্ছি।সংগঠনের উদ্যোগে ক্যাম্পাসে প্লাস্টিকের রিসাইক্লিং, বৃক্ষরোপনসহ বিভিন্ন জনসচেতনমূলক কার্যক্রম করে থাকি।তিনি এ প্রসঙ্গে আরো বলেন,সংগঠনের কার্যক্রমের জন্য স্বীকৃতি স্বরুপ-২০২১ ‘জয় বাংলা ইউত’অ্যাওয়ার্ড পেয়ে থাকি।

সংগঠনের কার্যক্রম বৃদ্ধির লক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শেখ হাসিনা চত্বরে রেজিষ্ট্রেশন কার্যক্রমের মাধ্যমে সংগঠন থেকে একটি টোকেন সংগ্রহ করে পরবর্তীতে টোকেনের মাধ্যমে একটি নির্দিষ্ট দিনে টোকেন সংগ্রহকারীরা প্লাস্টিকের বোতলের বিনিময়ে গাছ সংগ্রহ করতে পারবে।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: