সর্বশেষ :

অগ্রণী মিলন মেলা ২০২২ অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২২ । ৫:১৪ অপরাহ্ণ
অগ্রণী মিলন মেলা ২০২২ অনুষ্ঠিত

নিজস্ব ডেস্ক :

১৫ ই অক্টোবর, শনিবার রাজধানীর গুলশানে একটি কনভেনসন সেন্টারে দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল অগ্রণী স্কুল এন্ড কলেজ এর প্রাক্তন ছাত্রীদের পুণর্মিলনী “অগ্রণী মিলনমেলা ২০২২”।উল্লেখ্য যে, স্বাধীনতা উত্তরকালে ১৯৫৭ সালে ঢাকাস্থ আজিমপুরে প্রতিষ্ঠিত এ স্কুলটি স্বাধীনতা পরবর্তীকালে ঢাকার অন্যতম স্বনামধন্য একটি স্কুল হিসেবে খ্যাতি অর্জন করে। অগ্রণী স্কুল এবং কলেজের ১৯৬৮ থেকে যাত্রা শুরু হয় কলেজের। শুধু ঢাকা নয় বাংলাদেশের মধ্যে মেয়েদের এই স্কুলটি দাপটের সাথে বোর্ডে বেস্ট রেজাল্টসহ সাংস্কৃতিক অঙনে শ্রেষ্ঠ শিল্পিদের উপহার দিয়েছে এবং দিয়ে যাচ্ছে।

অগ্রণীর প্রাক্তন ছাত্রীদের একত্রিত করতে এই মিলনমেলার আহবান জানায় ১৫ সদস্যের এক কমিটি যার কর্ণধার স্পর্শ ফাউন্ডেশনের প্রধান নাজিয়া জাবীন।

 

এই স্কুলের প্রাক্তনছাত্রীরা – সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, তারানা হালিম, ত্রপা মজুমদার, জয়া এহসান, করভী মিজান, চান্দনী, শ্রাবন্তী, প্রজ্ঞা লাবনী, সাংবাদিক ফারজানা মিথিলা, সাংবাদিক সুমনা শারমিন, নিউজ প্রজেন্টার জনপ্রিয় সামিয়া রহমান, ডঃ ঝুমু খানসহ। বাংলাদেশের প্রথম নারী রোটারিয়ান প্রেসিডেন্ট সাফিনা রহমান, দেশের প্রথম ব্রেইল বই প্রকাশক নাজিয়া জাবিন, দেশের প্রথম নারী ম্যাজিস্ট্রেট ডঃ শেলিনা আফরোজা, দেশের প্রথম নারী বিগ্রেডিয়ার জেনারেল রোকেয়া খান, বিজ্ঞানী ডঃ আলেয়া নাহিদ, একুশে পদকপ্রাপ্ত ডালিয়া নওশীন, প্রখ্যাত নজরুল গীতি শিল্পী সাদিয়া আফরিন মল্লিকসহ আরো আরো অনেক প্রথিতযশা নারীরা আছেন। অনেকেই যারা এই অনুষ্ঠানে এসেছেন।

অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন শিক্ষক ও শিক্ষিকারা ছিলেন আমন্ত্রিত অতিথি।

কেককাটাসহ অনুষ্ঠানের স্মৃতিকথা পর্বে স্মৃতিচারণ করেন বাংলাদেশের প্রথম নারী রোটারিয়ান প্রেসিডেন্ট সাফিনা রহমান,
একুশে পদকপ্রাপ্ত শিল্পী ডালিয়া নওশীন,অবঃ সচিব ডঃ শেলিনা আফরোজ, নজরুল গীতি শিল্পী সাদিয়া আফরীন, অন্যন্যা পুরস্কার প্রাপ্ত সাংবাদিক সুমনা শারমিন, বিজ্ঞানী ডঃ আলিয়া নাহিদ, চার্টাড একাউন্টেন্ট সানজিদা কাশেম প্রমুখ।

অভিনেত্রী ও লেখক করভী মিজানের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে অংশগ্রহণ করেন অগ্রণীর ছাত্রী শিল্পী ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, ত্রপা মজুমদার, ডঃ ঝুমু খান, তানিয়া মান্নান, কবি শায়লা হাফিজ, মুনীরা শিমু, কবি সুমী নূর,নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব প্রমুখ উজ্জ্বল তারকা শিল্পী বৃন্দ।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: