জমকালো আয়োজনে প্রথমবারের মতো বাংলাদেশে রেড লাইভ এশিয়ান অ্যাওয়ার্ড অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক
প্রকাশের সময় : অক্টোবর ১১, ২০২২ । ১:১১ পূর্বাহ্ণ
জমকালো আয়োজনে প্রথমবারের মতো বাংলাদেশে রেড লাইভ এশিয়ান অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

রিফাত রাহুল খাঁন :

বাংলাদেশে প্রথমবারের মতো শেষ হলো রেড লাইভ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন। এর মধ্য থেকে খুঁজে নেওয়া হলো আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

১০ই অক্টোবর রাজধানী বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেয়া হলো পুরস্কার। রেড লাইভের সম্পাদক তাহমিনা বারি রিনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার এবং বিবি প্রোডাকশন’স ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এর প্রতিষ্ঠাতা বিবি রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,………আমি চাই তরুন প্রজন্ম এগিয়ে যাক। আর করোনা চলাকালীন তরুন প্রজন্ম কে কাজের মাধ্যমে রাখতে রেড লাইভ সুন্দর একটি আয়োজন করেছে।যার অফলাইন ইভেন্ট আজ।প্রত্যেক ডিজাইনার একেক জন এর সিগনেচার থাকতে হবে। কপি করে কোন জাতি উপরে উঠতে পারে না।

বিশেষ অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক ড.বিকর্ন কুমার ঘোষ,ফারজানা আফরোজ, মুকিত জাকারিয়া এবং সংকর চন্দ্র পোদ্দার, তাছাড়া উপস্থিত ছিলেন ফ্যাশন ডিজাইনার চমচম চৌধুরী, শহীদুল ইসলাম এবং সেলিব্রিটি,মডেল ও বিভিন্ন অঙ্গনের মানুষ।

রেড লাইভ এর বাংলাদেশের চিফ অপারেটিং অফিসার রিয়ানুর ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানটিতে সঞ্চালনায় ছিলেন মডেল ও উপস্থাপিকা আকলিমা আতিকা কনিকা। বাংলাদেশ, মালয়েশিয়া এবং ইন্ডিয়া তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি এবং উদ্যোক্তা চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাদের মধ্যে হলেন-মডেল ক্যাটাগরিতে যারা বিজয়ী হয়েছেন,মেয়ে-১. উম্মেশা,২.সোহা ইসলাম এবং ৩. আয়েশা সুলতানা। ছেলে -১.রিমন খান,২.মাবরুক হাসান এবং ৩.রিভজী আহমেদ অপু।ফ্যাশন ডিজাইনা ক্যাটাগরিতে-১.এমডি মাহমুদ জাদু,২.জসিম উদ্দিন ৩.তামান্না তাসলীম রুমকি। উদ্যোক্তা ক্যাটাগরিতে-১.তাহমিনা মাহমুদ ২.এমডি মোহাসসের হেদায়েদ এবং ৩.সাফিনা আক্তার। ফটোগ্রাফার ক্যাটাগরিতে- ১.ফারহান ওবায়েদী তূর্য ,২.সাইফুল ইসলাম জয় এবং তানজিনুল প্লানা।

চার ক্যাটাগরিতে বিচারক হিসেবে যারা ছিলেন, বিবিয়ানার প্রতিষ্ঠাতা লিপি খন্দকার,বুলবুল টুম্পা,ডেভিড বাকিরদার,নাসরিন সিদ্দীকা,নিলুফার ইয়াসমিন এবং মোঃ রাকিব খান।

এই বছর ১৮ই জানুয়ারিতে কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে মালয়েশিয়া যারা বিজয়ী হয়েছিলেন এক জাঁকজমক আয়োজনের মাধ্যমে তাদেরকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।তারই ধারাবাহিকতায় বাংলাদেশে আজ রেড লাইভের এই আয়োজন। টানা তিন মাস ভার্চুয়ালি প্রতিযোগিতার পর যারা নিজের পরিশ্রম বা মেধার স্বীকৃতি এবং সাফল্যের সিঁড়ি বেয়ে আরও একধাপ উঠে এসেছেন, তাদেরই বছরের সেরা রেড লাইভ এশিয়ান অ্যাওয়ার্ড দেওয়া হয়।

পুরোনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: